দক্ষিণ কলকাতা জয়ে নিশ্চিত তৃণমূল

 


Indiapost24 Web Desk:24-এর হাই ভোল্টেজ লোকসভা নির্বাচনের  প্রচারে কোমর বেঁধে নেমেছে একদিকে গেরুয়া শিবির অন্যদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। অনেক কেন্দ্রে প্রচারের নিরিখে নেই সিপিএম , কংগ্রেস এমন কি নওশাদ সিদ্দিকির আই এস এফ। 

কলকাতা দক্ষিণ কেন্দ্রে এবার দ্বি-মুখি লড়াই। বর্তমান তৃণমূল কংগ্রেসের সাংসদ    মালা রায়ের বিরুদ্ধে গেরুয়া শিবিরের প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। কিন্তু দলের আভ্যন্তরীণ টানাপোড়েন, ও উত্তর দিনাজপুর জেলা বিজেপির নেতা কর্মীদের বিক্ষোভে তাঁকে রায়গঞ্জ ছেড়ে দক্ষিণ কলকাতার প্রার্থী করা হয়েছে। দক্কিণ কলকাতা যেমন তৃণমূলের শক্ত ঘাঁটি  তেমনি বিজেপির দুর্বল কেন্দ্র। যদিও দেবশ্রী ইতিমধ্যে প্রচারে নেমে পড়েছেন।

অন্যদিকে, সিপিএম এর এই কেন্দ্রে তারকা তাস সায়রা শাহ হালিম। তিনি নাসিরুদ্দিন  শাহের ভাইঝি, অন্যদিকে সিপিএম নেতা ফুয়াদ হালিমের স্ত্রী। ইতিমধ্যে প্রচারে নেমে পড়েছেন সায়রা। দক্ষিণ কলকাতার ৩৮ শতাংশ মুসলিম সঙ্খ্যালঘু ভোটারদের মধ্যে  প্রভাব বিস্তারে ব্যপক ভাবে স্পফল সায়রা। কংগ্রেস বাম শিবির মনে করছেন  ত্রিমুখি এই লড়াইয়ে জয়ের সম্ভাবনা আছে সায়রার। অন্যদিকে বিজেপি প্রার্থী দেবশ্রী এই কেন্দ্রে ধরমীয় বিভাজন ও সাম্প্রদায়িক প্রচার চালাচ্ছেন বলে অভিযোগ বাম কংগ্রেস তৃণমূলের। যদিও এই কেন্দ্রে পুনরায় জয়ের ব্যাপারে নিশ্চিত তৃণমূল।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment