মোদীর নিশানায় সনিয়া-তনয়

 



Indiapost24 Web Desk:লোকসভা নির্বাচনে ভোটপ্রচারে বাংলা থেকে রাহুল গান্ধীকে চরম কটাক্ষ ছুঁড়লেন প্রধানমন্ত্রী মোদী। সব জল্পনার অবসান ঘটিয়ে আমেঠি-রায়বরেলি আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। মায়ের ছেড়ে যাওয়া রায়বরেলি আসন থেকেই প্রার্থী হলেন রাহুল গান্ধী। রায়বরেলি আসন থেকেই মনোনয়নপত্র জমা দিতে চলেছেন সোনিয়া-তনয়। এদিকে আমেঠি থেকে এবার আর গান্ধী পরিবারের কোন সদস্য লড়াইয়ে নেই। আমেঠি আসন থেকে কংগ্রেস কিশোর লাল শর্মাকে টিকিট দিয়েছে। এনিয়ে রাহুলকে নিশানা করে মোদী বলেন, ‘ভয় না পেয়ে লড়াইয়ের ময়দানে আসুন’।

শেষ মুহূর্তে কংগ্রেসের তরফে জল্পনার অবসান ঘটিয়ে রায়বরেলি ও আমেঠিতে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী সকাল ১০টায় মনোনয়ন পেশ করবেন কিশোরী লাল শর্মা। তাঁর মনোনয়ন পেশের সময় তাঁর সঙ্গে থাকবেন রাহুল গান্ধী। এরপর দুপুরে রায়বরেলি আসনে ভোটে লড়ার জন্য মনোনয়ন পেশ করবেন কংগ্রেস নেতা রাহুল নিজে। এরই পাশাপাশি এবারেও কেরলের ওয়াইনাড থেকেও ভোটে লড়ছেন রাহুল। ইতিমধ্যেই সেই আসনে ভোট পর্ব শেষও হয়েছে।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে বলেন, তিনি ভয় পাচ্ছেন এবং এক আসন থেকে অন্য আসনে দৌড়ে বেড়াচ্ছেন। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমি বলেছিলাম ওয়ানাডে ‘শাহজাদা নির্বাচনে হেরে যাবেন। সাংসদ পদ হারানোর ভয়ে তিনি এক আসন থেকে অন্য আসনে দৌড়ে বেড়াচ্ছেন। আমেঠিতে তিনি এতটাই ভয় পেয়েছেন যে তিনি আমেঠি থেকে পালিয়ে গিয়ে রায়বেরেলিতে নির্বাচনে দাঁড়িয়েছেন। এরাই আবার মানুষকে বলে ‘ডরো মাত (ভয় পেয়ো না)’। আমিও তাকে মনেপ্রাণে বলতে চাহি ‘আরে ডরো মাত, ভাগো মাত (‘ভয় পেয়ো না, পালিয়ে যেও না)’।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের তুলনায় এবার তৃণমূক কংগ্রেস কম আসন জিতবে বলে দাবি করেন মোদী। তিনি আরও দাবি করেছেন যে টিএমসি বাংলায় তাদের ভোটব্যাঙ্ক রক্ষা করতে তুষ্টির রাজনীতি করছে’।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment