লোকসভা প্রার্থীকেই সাসপেন্ড করল বঙ্গ বিজেপি

 



 Indiapost24 Web Desk:তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী অভিজিৎ দাস তথা ববির বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে দলের অভ্যন্তরেই। দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তাঁকে সাময়িক ভাবে বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটি বরখাস্ত করেছে। খোদ লোকসভার প্রার্থীকে বরখাস্ত নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য বিজেপিতে। মঙ্গলবারই তাঁকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

রাজ্য বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটির প্রমুখ প্রতাপ বন্দ্যোপাধ্যায় লিখিত ভাবে জানিয়েছেন কমিটির সুপারিশে ও রাজ্য সভাপতির নির্দেশ এই পত্র দিয়েছেন। পাশাপাশি ডায়মন্ড হারবারের দলীয় প্রার্থীকে ৭ দিনের মধ্যে দলবিরোধী কার্যকলাপের কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী নির্দেশ না পাওয়া পর্যন্ত অভিজিৎ দাসকে সাময়িক বরখাস্ত করার কথা বলা হয়েছে।

নির্বাচন পরবর্তী হিংসার ঘটনা পর্যবেক্ষণ করতে কেন্দ্রীয় বিজেপির চার সদস্যের টিম রাজ্যের বিভিন্ন জায়গায় যাচ্ছে। গতকাল,মঙ্গলবার দক্ষিণ ও উত্তর ২৪ পরগনার কিছু জায়গায় অত্যাচারিতদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন এই দলের সদস্যরা। সকালে বারুইপুর যাওয়ার পথে আমতলার কাছে দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পড়ে কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দল। সেই দলে ছিলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবও। বিক্ষোভকারীদের সঙ্গে বিপ্লব দেবকে কথা বলতে দেখা যায়। বিক্ষোভকারীরা দাবি জানাতে থাকে, তাঁদের প্রার্থীর বাড়িতে বিজেপির ঘরছাড়ারা রয়েছেন। তাঁদের সঙ্গে 


দেখা করে কথা শুনতে হবে। যদিও প্রতিনিধি দল নির্দিষ্ট কর্মসূচিতে নিজেদের গন্তব্যে রওনা দেয়।

শুধু বিক্ষোভ নয়, এদিন বিজেপির দলীয় কার্যালয়ে বিজেপির একাংশ তালা লাগিয়ে দেয় বলেও অভিযোগ ওঠে। এই নিয়েও চরম গন্ডগোল চলতে থাকে। অভিজিৎ দাসের বিরুদ্ধে শৃঙ্খলা রক্ষা কমিটি একাধিক অভিযোগ এনেছে। মঙ্গলবারের গুরুত্বপূর্ণ বৈঠকে না থাকা, ভোট পরবর্তী হামলায় আক্রান্তদের সেই বৈঠকে যেতে না দেওয়া, কর্মীদের দ্বারা কেন্দ্রীয় নেতৃত্বকে ঘেরাও, অনৈতিক মন্তব্য, বিজেপির ডায়মন্ড হারবার জেলা কার্যালয়ে বিশৃঙ্খলা- এসব ঘটনার পিছনে অভিজিতের ইন্ধন জোগানোর অভিযোগ উঠেছে বলে চিঠিতে লেখা হয়েছে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment