গুজরাটে পুর নিবার্চনে বিজেপির বিপুল জয় !!!




মৃত্যুঞ্জয় সরদার :গতকালই কমিউনিস্ট শাসিত ত্রিপুরা বিধানসভা নির্বাচনে জোর টক্কর দিয়েছে বিজেপি। ত্রিপুরার নির্বাচন শেষ হওয়ার পরই আবার স্বস্তিতে গেরুয়া শিবির। গুজরাট বিধানসভা নিবার্চনে কংগ্রেসর কট্টর  বিরোধিতার কারণে বিজেপির আসন সংখ্যা ৯৯ তে নেমে আসে।
                কিন্তু ঠিক তার পরই গত ১৭ ফেব্রুয়ারি গুজরাটে পুর নিবার্চনে আবার দাপট দেখাল গেরুয়া শিবির। ৭৪ টি পুরসভা নিবার্চনে বিজেপি ইতিমধ্যে  ৬০ টি পুরসভা দখল করেছে। বিধানসভা নিবার্চনের ফলের নিরিখে গেরুয়া শিবিরের এই ফলাফল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত ১৭ ফেব্রুয়ারি ৭৪ টি পুরসভার পাশে গুজরাটের দুটি জেলা পঞ্চায়েত,  ১৭ টি তালুক পঞ্চায়েত ও ১৪০০ টি গ্রাম পঞ্চায়েত র নিবার্চনের পর জয় পরাজয়ের ফলাফল ঘোষিত হচ্ছে। ইতিমধ্যে বিজেপি একাই ৬০ টি পুরসভায় বিজয়ী হয়েছে।
        নরেন্দ্র মোদীর নিজের জায়গা ভাবনগর পুরসভায় বিজেপি মোট ২৮ টি আসনের মধ্যে ২৭ টিতেই জয়ী হয়েছে। সব পুরসভা মিলিয়ে ইতিমধ্যে মোদী অমিত শাহের দল বিজেপি সাড়ে ৮০০ র বেশি আসনে বিজয়ী হয়েছে।
          প্রসঙ্গত উল্লেখযোগ্য যে গুজরাটে বিধানসভা নির্বাচনে গ্রামে বিপর্যয় হলেও শহরে দাপট দেখিয়ে ৯৯ টি আসন পায় গেরুয়া শিবির। তাই পুরসভার ভোটে কেমন ফলাফল হয় সেদিকে নজর ছিল গুজরাটের মানুষের। কিন্তু এখানে কংগ্রেসের মাত করে বিজেপি পুর নিবার্চনের  ব্যাপক সাফল্য পাওয়ার এনিয়ে রাজনৈতিক র্চচা আবার জোরদার হয়েছে।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment