রামধনু জোটের আশংকায় তৃণমূল

 



Indiapost24 Web Desk: পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নয়া সমীকরণ -এ কংগ্রেস, কমিউনিস্ট ও বিজেপির গোপন রামধনু জোট নিয়ে প্রচারে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গে আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে রামধনু জোটের সম্ভাবনার কথা প্রকাশ্যেই ভাসানো হয়েছে।

যদিও কংগ্রেস ও কমিউনিস্টরা এই প্রচারকে নাকচ করে উল্টে মমতা বন্দ্যোপাধায়ের সঙ্গে মোদী অমিত শাহদের গোপন সেটিং তত্ত্ব নিয়ে প্রচারে একজোট হয়েছেন। মোদী শাহদের অব্যহত রাজনৈতিক চাপ ও পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির মোদী সরকার তো বটেই গেরুয়া শিবিরের সঙ্গে রাজনৈতিক প্রশাসনিক সমঝোতায় মরিয়া বলে পর্যবেক্ষক মহল মনে করছেন।

দলের আভ্যন্তরীণ পরিস্থিতি বর্তমানে ভালো নয়, তৃণমূল মহিলা কংগ্রেস ২৬ শে জানুয়ারী থেকে রাজ্যের গ্রামাঞ্চলে ব্যপক প্রচার চালাবেন। সামগ্রিক ভাবে তৃণমূল কংগ্রেস ও তার শাখা সংগঠনগুলি রাম বাম- কংগ্রেসের রামধনু জোট নিয়ে সোচ্চার। নিয়োগ দুর্নীতি মাল্লাতেও রাম বাম জোট হয়েছে এমন প্রচারে সরব মমতা শিবির। তাঁদের অভিযোগ আসলে নিয়োগ দুর্নীতি মামলা গেরুয়া শিবিরের মস্তিস্ক প্রসূত। এতে প্রচুর অর্থ ঢালছে বিজেপি। তৃণমূল কংগ্রেস শিবিরের খবর যে, উত্তরবঙ্গের অশোক ভট্টাচার্যের তথাকথিত শিলিগুড়ি মডেলের একজোটের গোপন চেষ্টা চাকাচ্ছে রাম-বাম শিবির। শুধু উত্তরবঙ্গেই নয়, দক্ষিণবঙ্গের বীরভূম, পূর্ব বর্ধমান, নদীয়ায় অশোক ভট্টাচার্যের তথাকথিত শিলিগুড়ি মডেল প্রয়োগের চিন্তা চালাচ্ছে রাম বাম শিবির। সিপিএমের এক রাজ্য স্তরের নেতা জানালেন, আমাদের ঘোষিত নীতি হল বিজেপি আরএসএস বিরোধিতা। সাম্প্রদায়িক শক্তির সঙ্গে কোন রাজনৈতিক সমঝোতার প্রশ্নই নেই। এসব শাসক তৃণমূল কংগ্রেসের মিথ্যা প্রচার। তবে সিপিএম বিজেপি সূত্রে ইংগিত মিলেছে যে নীতি ও আদর্শ গত বিরোধ সত্ত্বেও রাজ্যে তৃণমূলের হিংসা সন্ত্রাস দুরনীতির বিরুদ্ধে নীচুতলারয় কৌশল গতভাবে তৃণমূল কে হারাতে মানুষের জোট দানা বাঁধতে পারে এর সঙ্গে রাজনীতির কোন যোগ নেই। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরিও নীচুতলায়

তৃণমূল স্তরে তৃণমূল বিরোধী সব শক্তির বোঝাপড়ার সম্ভাবনা একদম উড়িয়ে দিচ্ছেন না।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment