মালদহে সীমান্তপার দুষ্কৃতি রাজ




Indiapost24 Web Desk:উত্তরবঙ্গের মালদহে ভারত-বাংলাদেশ   আন্তর্জাতিক সীমান্তপার দুষ্কৃতিরা মালদহ জেলার আইন শৃংখলার গুরুতর চ্যালেঞ্জ হয়েউ ঠেছে। ভারতীয় জাল নোট, মাদক বিস্ফোরক অস্ত্র বাংলাদেশ সীমান্ত পেরিয়ে উত্তরবঙ্গের বাংলাদেশ লাগোয়া মালদহ জেলায় ঢুকছে। মালদহে দুষ্কৃতিরাজ নিয়ে আবার শাসক তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে অভিযোগ, প্রত্যাভিযোগের পালাও প্রত্যক্ষ করা যাচ্ছে।

সম্প্রতি মালদহ জেলার মানিকচকে ১৭ জন দুষ্কৃতি এক খোলা জায়গায় বোমা তৈরিতে মগ্ন ছিল। সেই সময় ভয়াবহ বিস্ফোরণে ঘটনাস্থলের চারজন দুষ্কৃতির মৃত্যু হয়। অন্যরা পালিয়ে যায়। এ নিয়ে তোলপাড় হয় বঙ্গ রাজনীতি। বিজেপির অভিযোগ যে, জামাত-তৃণমূল যোগেই মালদহ জেলায় আসন্ন লোকসভা নির্বাচনের আগে দুষ্কৃতিরা বিস্ফোরক, অস্ত্র, বোমা মজুত করছে। বিরোধী শূন্য পঞ্চায়েতের লক্ষ্যেই শাসক দল তার সমাপ্ত প্রস্তুতি চালাচ্ছে। যদিও অভিযোগে আমল দিতে রাজি নয় শাসক দল তৃণমূল কংগ্রেস। তাদের অনুমান কাঁটা তার পেরিয়ে সীমান্তপার দুষ্কৃতিরা মালদহকে অশান্ত করার প্রচেষ্টা চালাচ্ছে। যদিও বিজেপির মালদহ জেলা নেতৃত্ব এই বক্তব্য মানতে রাজি নন। 

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের মালদহ জেলার সাধারন আইন-শৃংখলা পরিস্থিতি ভাল নয়। প্রশাসনের হাতের বাইরে বলেই অভিযোগ বিজেপির মালদহ জেলা নেতৃত্বের। আগামী লোকসভা নির্বাচনে হিংসা-সন্ত্রাসের প্রবল সম্ভাবনাই দেখছেন বিজেপি ছাড়াও কংগ্রেস ও সি পি এমের জেলা নেতৃত্ব। বিরোধীদের অভিযোগ নির্বাচনে হিংসা-সন্ত্রাস ও বিরোধী শূন্য রাজনীতির লক্ষ্যেই শাহক দল তৃণমূল কংগ্রেস মালদহকে বেআইনি অস্ত্র, বিস্ফোরক, বোমা, অস্ত্রের হাব তৈরি করতে চাইছে। মানিকচকের বিস্ফোরণ কান্ড তাঁরই নিদর্শন। বিজেপি এই বিস্ফোরণ কান্ডের এন আই এ তদন্তও দাবি করেছেন। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনিয়ে রিপোর্ট পাঠিয়েছে। উত্তরবঙ্গের মালদহ 

জেলা শুধু অস্ত্র, বিস্ফোরক, জালনোটের গো ডাউনই নয়, এই জেলায় বাংলাদেশের চরমপন্থী মুসলিম সংগঠন জে. এম. বির গোপন আস্থানা হয়ে উঠেছে। শাসক দল তৃণমূল কংগ্রেসের সঙ্গে সিমান্তপার বাংলাদেশি দুষ্কৃতিদের নিবিড় যোগের অভিযোগ তুলেছেন গেরুয়া শিবিরের নেতারাও।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment