এবার রাম গোপাল ভার্মার বিরুদ্ধে মামলা

হামলা, হুমকি ও আন্দোলনের মুখে বলিউডে মুক্তি পেয়েছে ‘পদ্মাবত’। আদালতে মামলাও হয়েছিল ‘পদ্মাবত’-এর বিরুদ্ধে। একই ভাগ্য বরণ করতে যাচ্ছে রাম গোপাল ভার্মার আসন্ন চলচ্চিত্র ‘গড, সেক্স অ্যান্ড ট্রুথ’। যেখানে যুক্তরাষ্ট্রের পর্নোতারকা মিয়া মালকোভার অভিনয় এরই মধ্যে জন্ম দিয়েছে বিতর্কে .."ডিএনএ ইন্ডিয়া" খবরে সূত্রে, অশ্লীলতার দায়ে ভার্মার বিরুদ্ধে মামলা করেছেন একজন সমাজকর্মী।

আইএনএসের প্রতিবেদন জানাচ্ছে, ভারতের তথ্যপ্রযুক্তি আইন ২০০০-এর ৬৭ ধারার আওতায় অশ্লীল দৃশ্য প্রকাশ ও ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের দায়ে মামলা করা হয়েছে ভার্মার বিরুদ্ধে। মামলার প্রমাণস্বরূপ সামাজিক মাধ্যমে ছবির পোস্টারটিও সংযোজন করা হয়েছে অভিযোগপত্রে।

এছাড়া নারীদের শালীনতা নিয়ে ব্যক্তিগত মতামতের জন্য ভারতীয় পেনাল কোডের ৫০৬ ও ৫০৭ ধারাও সংযোজন করা হয়েছে অভিযোগপত্রে। মামলা ছাড়াও ইন্টারনেটে ‘গড সেক্স অ্যান্ড ট্রুথ’ ছবির মুক্তি ঠেকাতে হায়দরাবাদ ও বিশাখাপত্তমে আন্দোলন করেছে নারীদের বেশ কয়েকটি সংগঠন।

সেখান থেকে ভার্মাকে আটকের দাবিও করা হয়েছে। নারী সংগঠনগুলো মনে করে যে রাম ভার্মা নারীদের ভোগ্যবস্তু হিসেবে পর্দায় উপস্থাপন করছে এবং ছবির মাধ্যমে পর্নোগ্রাফিকে উৎসাহিত করছে।এরই মধ্যে সামাজিক মাধ্যমে বেশ সাড়া জাগিয়েছে ‘গড সেক্স অ্যান্ড ট্রুথ’-এর ট্রেইলার। যেখানে অনেকেই নগ্নতা ও অশ্লীলতার কথা উল্লেখ করেছেন।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a comment